আমার বিদ্যালয়
- কচি মুহম্মাদ ওবায়দুল্লাহ ০১-০৫-২০২৪

বিদ্যালয় আমার বিদ্যালয়
সোনাখালী মহব্বত আলী মাধ্যমিক বিদ্যালয়
বিদ্যালয়ের চারপাশ
সবুজ শ্যামলে ভরা,
তাই দেখে প্রতিনিয়ত
হতাম আত্মহারা।
যেতাম যখন ঐশীতল খাড় নদীর পাড়
একটু পরে পৌছব বলে
হৃদয়ে লাগত তোলপার।
কিছু শিক্ষার জন্য প্রতিদিন
আসতাম এর কাছে,
কত সুহৃদয় সতীরথ
থাকতো সামনে পিছে।
শিক্ষকরা দিতেন শিক্ষা
করতেন আশিরবাদ,
করবে সেবা সাহায্য
শুনে অসহায়ের আরথনাত।
এখানে কেটেছে আমার
পাঁচ পাঁচটি বছর,
যাছিল আমার জীবনের
মহামূল্যবান আসর।
এখানে ছিলাম আমরা
সবাই ভাই বোন,
নাখবো স্বরনে
তাদের প্রীতি আজীবন।
অশ্রুসিক্ত নয়নে দিচ্ছি বিদায়
ভূলোনা ভূলবোনা হে আমার প্রিয় বিদ্যালয়।।

সময়কালঃ- ০৯/০৪/২০০৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।